Recents in Beach

ওজন হ্রাস: কীভাবে আপনার ওজনকে আরও কার্যকরভাবে নিয়ন্ত্রণ করবেন.

ওজন হ্রাস: কীভাবে আপনার ওজনকে আরও কার্যকরভাবে নিয়ন্ত্রণ করবেন. 
ওজন হ্রাস: কীভাবে আপনার ওজনকে আরও কার্যকরভাবে নিয়ন্ত্রণ করবেন.
ওজন হ্রাস: কীভাবে আপনার ওজনকে আরও কার্যকরভাবে নিয়ন্ত্রণ করবেন. 


বেশিরভাগ লোকজন ওজন নিয়ন্ত্রণ এবং ওজন হ্রাসের মধ্যে পার্থক্য দেখেন না। সুতরাং তারা এমন পরিস্থিতিতে নিজেকে আবিষ্কার করে যেখানে তারা হয় ওজন কম, অর্থাৎ তাদের শরীরের ওজন তাদের নির্দিষ্ট দৈর্ঘ্যের ব্যক্তির চেয়ে কম হওয়া উচিত, বা যেখানে তাদের ওজন নির্ধারিত সীমা থেকে অনেক বেশি। সুতরাং এই ব্যক্তিরা যা করেন তারা হ'ল ওজন বাড়াতে ডায়েট পরিবর্তন করা বা ওজন হ্রাস করতে মরিয়া হয়ে ওজন হ্রাসজাত পণ্য গ্রহণের মতো কিছু জরুরি পদক্ষেপ গ্রহণ করা। হঠাৎ এই পরিবর্তনগুলি আপনার শরীরে তাদের চিহ্ন ছেড়ে দেয় এবং তাই ডায়েটিশিয়ান এবং চিকিত্সক উভয়ই তাদের সুপারিশ করেন না।



ওজন কমানোর চেয়ে ওজন নিয়ন্ত্রণ অনেক আলাদা। ওজন হ্রাস করার অর্থ যখন কোনও ব্যক্তি অতিরিক্ত ওজন হয় এবং তার শরীরের ওজন হ্রাস করার পদক্ষেপ নেয়। ওজন নিয়ন্ত্রণ যদিও একজন ব্যক্তিকে একটি স্বাস্থ্যকর ডায়েট এবং কিছু শারীরিক অনুশীলনের মাধ্যমে নিয়মিতভাবে স্থির স্তরে সুস্থ শরীরের ওজন বজায় রাখতে সক্ষম করে যা তার শরীরকে এই আকস্মিক ওজন-সম্পর্কিত ওঠানামা থেকে যেতে বাধা দেয়। মনে রাখবেন, ওজন নিয়ন্ত্রণের অর্থ একজন ব্যক্তি তার দেহের ওজন নিয়ন্ত্রণে থাকে এবং যখন আপনি কিছু না তখন তার চেয়ে বেশি কোনও নিয়ন্ত্রণের ক্ষেত্রে আপনাকে আরও কার্যকর ফলাফল দেখতে হবে।



উদাহরণস্বরূপ, মিডিয়াম বিল্ড এবং উচ্চতা 5 '4 "এর সুস্থ আমেরিকান মহিলাটির দৈহিক ওজন 125 পাউন্ড her ডায়েট স্লিমিং করা এবং তিনি প্রতিদিন 500 ক্যালোরি গ্রহণ করেন এমন ক্যালোরির সংখ্যা হ্রাস করে তিনি প্রতি সপ্তাহে প্রায় 1 পাউন্ডে ওজন হারাবেন।

এখন এই মহিলা যদি সপ্তাহে তিন দিন অনুশীলন শুরু করেন, তবে তিনি প্রতিদিন 200 টিরও বেশি ক্যালোরি পোড়াবেন। তিনি যদি ব্যায়াম শুরু করার আগে যদি তার আগের স্তরে তার শরীরের ওজন নিয়ন্ত্রণ করতে চান তবে  তার প্রতিদিন 200 ক্যালোরি বেশি খাওয়া দরকার।

উপরের উদাহরণ থেকে আপনি স্পষ্ট দেখতে পাচ্ছেন যে আপনার দেহের ওজন নিয়ন্ত্রণ করা মোটেও অসুবিধা নয় অর্থাত্ স্বাস্থ্যকর শরীরের ওজন অর্জন করা বা নিয়মিত অতিরিক্ত ওজন হ্রাস করা। কিছু সাধারণ গণনা করে আপনি এটি অর্জন করতে পারেন। আপনি যে বডিওয়েট পেতে চান তা  নির্বাচন করুন এবং কিছু গণনা করে আপনি নিয়মিতভাবে প্রতি সপ্তাহে 1lb থেকে 2lb হারে ওজন বাড়াতে বা হারাতে সক্ষম হবেন।

ইন্টারনেটে অসংখ্য ওয়েবসাইট রয়েছে যা আপনাকে আপনার প্রতিদিনের ক্যালোরি গ্রহণের পরিমাণ গণনা করতে  সাহায্য করে । কেবল বিশদগুলি পূরণ করুন এবং এটি আপনার প্রতিদিন যে পরিমাণ ক্যালোরি খায় তা স্বয়ংক্রিয়ভাবে গণনা করবে। মনে রাখবেন যে 1 পাউন্ড দেহের ওজন 3500 ক্যালোরি সমান। আপনার কাঙ্ক্ষিত দেহের ওজনে পৌঁছতে আপনাকে কত ক্যালোরি বার্ন করতে হবে তা এখন গণনা করুন। বাজারে প্রচুর জনপ্রিয় ডায়েট পরিকল্পনা থেকে আপনার ডায়েট প্ল্যানটি চয়ন করুন বা আপনার পক্ষে সঠিক ডায়েট প্ল্যানটি পরীক্ষা করার জন্য ডায়েটশিয়ানদের সাথে পরামর্শ করতে পারেন। কেবল মনে রাখবেন, আপনার ডায়েটে আপনার যত বেশি চর্বি রয়েছে, আপনি যে পরিমাণ ক্যালোরি গ্রহণ করছেন এবং কম ক্যালোরি সেবন করুন ।


সুতরাং আপনার ওজনকে আরও কার্যকরভাবে নিয়ন্ত্রণ করা বেশ সম্ভব এবং এখন আমি নিশ্চিত যে আপনি ওজন হ্রাস এবং ওজন নিয়ন্ত্রণের মধ্যে পার্থক্যটি বেশ স্পষ্টভাবে বুঝতে পেরেছেন। কেবলমাত্র উপরের নির্দেশাবলী সাবধানতার সাথে অনুসরণ করুন এবং আপনি দুর্দান্ত ফলাফল দেখতে বাধ্য! আপনি যদি ওজন হ্রাস সম্পর্কে আরও আকর্ষণীয় তথ্য জানতে চান তবে আপনার দেওয়া উচিত বিশেষজ্ঞের লেখক দ্বারা রচিত উচ্চ-মানের ই-বইগুলি পড়ে আপনার জ্ঞানটি বৃদ্ধি করা।

Post a Comment

0 Comments